এম আবু হেনা সাগর, ঈদগাঁও
শনির দশা কোন ভাবেই কাটছেনা সদরের উপকূলীয় ইউনিয়ন চৌফলদন্ডীর নতুন মহাল এলাকায়। একের পর এক ছুরিকাঘাতের মত জঘন্যতম ঘটনা ঘটে যাচ্ছে এলাকাতেই।
শিক্ষক সাইফুল ইসলাম খুনের এক মাস এক দিনের মাথায় একই কায়দাায় প্রকাশে খুন করা হয় সৌদি ফেরত যুবককে। এ নিয়ে পুরো এলাকায় শোকের পাশাপাশি আতংকা বিরাজ করছে। ক্ষোভ দেখা দিয়েছে খুনের শিকার পরিবারের সদস্যদের মাঝে।
৯ জুলাই দুপুরে চৌফলদন্ডীর কালুফকিরপাড়ার লাল মিয়ার পুত্র ওসমান নতুন মহাল এলাকার ছৈয়দ আহমদের পুত্র সদ্য প্রবাস ফেরত ছৈয়দ করিমকে ফোনে বাসায় ডেকে নিয়ে ছুরিকাঘাত করে পালিয়ে যায়।
তাকে গুরুতর অবস্থায় উদ্ধার করে চট্টগ্রামের হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত দশটার দিকে মারা যায়।এর আগে গত ৯ই জুন একই এলাকায় সাইফুল ইসলাম নামের এক মাদ্রাসা শিক্ষককে নির্মম ভাবে ছুরিকাঘাত করে খুন করা হয়।
এক মাসের ব্যবধানে দুই যুবক খুনের ঘটনায় এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভ দেখা দিয়েছে। খুনের ঘটনা বেড়ে যাওয়ায় প্রশাসনের তদারকি বাড়ানোর পাশাপাশি খুনিচক্রের বিরুদ্ধে কঠোর হতে প্রশাসনের প্রতি আহবান এলাকাবাসীর।
এপ্রসঙ্গে চৌফলদন্ডী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ এহেছান বলেন- সন্ত্রাসী চক্র যতই শক্তিশালী হউক না কেন? তাদের আইনের আওতায় আনা হোক। অন্যথায় খুন রাহাজানি বাড়বে।
খুন হওয়া যুবকের নিকট আত্মীয় ও চৌফলদন্ডী ৮নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি নাছির উদ্দীন হতাশ কষ্ঠে জানান, তার চাচাতো ভাই ছৈয়দ করিমের হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হউক।

সাইফুল ইসলাম

এলাকাবাসীর মতে, চৌফলদন্ডী ইউনিয়নের নতুন মহালবাসীর শনিরদশা কোন ভাবেই কাটছেনা। লেগেই আছে একের পর এক। এই নির্মম দশা থেকে কবে বেরিয়ে আসতে পারবে এমন প্রশ্ন সচেতন মহলের।
চৌফলদন্ডীর ইউপি চেয়ারম্যান ওয়াজ করিম বাবুল এলাকায় অপরাধ বন্ধের লক্ষ্যে পুলিশের সহযোগীতা কামনা করেন।
ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ খায়রুজ্জামান খুনের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানান।